Categories
Uncategorized

আউটপাস সেবা দেয়া হবে সম্পূর্ণ বিনামূল্যে: বাংলাদেশ দূতাবাস

ওমানে অবৈধ হয়ে যাওয়া প্রবাসীদের দেশে ফিরতে দেশটির সরকারের দেওয়া বিনা জরিমানায় ওমান ত্যাগ বা দেশে ফেরার বিশেষ সুযোগ

গ্রহণের করণীয় বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ দূতাবাস। জারি করা বিজ্ঞপ্তিতে মাস্কাটস্ত বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, ওমানের শ্রম মন্ত্রণালয় বিদেশী কর্মীদেরকে ১৫ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেওয়া বিনা জরিমানায় নিচের পদক্ষেপ গ্রহণ সাপেক্ষ ওমান ত্যাগ করার

সুযােগ প্রদান করেছে। ১. ওমানের শ্রম মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mol.gov.om) এ অথবা আপনার নিকটস্থ সনদ অফিস হতে রেজিষ্ট্রেশন করতে হবে। ২. যেসব কর্মীর পাসপাের্ট আছে এবং পাসপাের্টের মেয়াদ আছে তাদের দূতাবাস হতে Travel Permit (আউটপাস) সংগ্রহ করতে আসার কোন প্রয়ােজন নেই।

৩. যাদের পাসপাের্ট আছে কিন্তু মেয়াদ নেই কেবলমাত্র তারা দূতাবাসে এসে পাসপাের্ট নবায়ন করতে পারবেন; অথবা ৪. Travel Permit (আউটপাস) এর জন্য দুতাবাসের নির্ধারিত ফরম পূরণ করে দূতাবাসে জমা প্রদান করবেন এবং দূতাবাস হতে প্রদত্ত ভেলিভারীর তারিখে Iravel Pemit (আউটপাস) সংগ্রহ করবেন।

৫. আপনার ফ্লাইটের বা বিমান টিকেটে উল্লিখিত তারিখ ও সময়ের ৭(সাত) ঘন্টা পূর্বে মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্ধারিত কাউন্টারে নিম্নবর্ণিত কাগজপত্রসহ উপস্থিত হবেন? ক) বিমান টিকেট খ) পাসপাের্ট দূতাবাস কর্তৃক স্বাক্ষরিত Travel Permit (আউটপাস) গ) করােনা পরীক্ষার রিপাের্ট।

৬. দূতাবাস হতে Travel Permit (আউটপাস) সংক্রান্ত সেবা সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করা হবে। এ কাজে কোন মধ্যস্বত্বভোগী

বা দালালের সাথে কোন প্রকার অবৈধ লেনদেন করা হতে বিরত থাকার জন্য সবাইকে অনুরােধ করা হলাে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *