Categories
Uncategorized

তলা ফে’টে পানি উঠছিল ফেরিতে, অল্পতে বাঁ’চল ৫শ’ প্রাণ!

বাংলাবাজার থেকে পাঁচ শতাধিক যাত্রী নিয়ে রওনা হওয়া ফেরি গোলাম মাওলার তলা ফেটে পানি প্রবেশ করতে থাকে। ফেরিটি কাত হয়ে যায়।

এ অবস্থায়ই পদ্মা পাড়ি দিয়ে এসে ফেরিটি শিমুলিয়া ঘাটে জরুরি নোঙর করে। পরে দ্রুত যানবাহনগুলো ঘাটে নামিয়ে দেওয়া হয়। মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে গোলাম মাওলা নামে ওই ফেরিটি শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যাওয়ার ২০ মিনিট পর এ ঘটনা ঘটে।

বিআইডব্লিউটিসি’র ম্যানেজার শাফায়েত হোসেন জানান, ফেরির তলায় কয়েকটি চেম্বারের মধ্যে একটি চেম্বারে পানি উঠছে। চেম্বারটি সনাক্ত করে পাম্প বসিয়ে তা সরানো হচ্ছে। তবে কিভাবে ওই ফেরির তলা ফেটেছে তা জানা যায়নি। ভাসমান ওয়ার্কসপে এটি জরুরি মেরামতের প্রস্তুতি নেওয়া হচ্ছে। তবে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা হয়েছে।

যানবাহনগুলো অক্ষত অবস্থায় ঘাটে নামতে পারায় ক্ষয়ক্ষতি হয়নি। বিআইডব্লিউটিসি জানায়, মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে ফেরিটি শিমুলিয়ার উদ্দেশে রওয়ানা হয়। ২০ মিনিট চলার পরই দুর্ঘটনা ঘটে। ফেরিটি শিমুলিয়া ২ নম্বর ঘাটে নোঙর করা অবস্থায়ই মেরামতের চেষ্টা চলছে।

বাংলাবাজার থেকে পাঁচ শতাধিক যাত্রী নিয়ে রওনা হওয়া ফেরি গোলাম মাওলার তলা ফেটে পানি প্রবেশ করতে থাকে। ফেরিটি কাত হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *