Categories
Uncategorized

অস্ট্রেলিয়ায় মাছ শি’কারে গিয়ে জীবন হা’রা’লেন ২ প্রবাসী বাংলাদেশি

অস্ট্রেলি;য়ার ;সি;ডনিতে মা;ছ শি;কা;র করতে গিয়ে ঢেউয়ের ধা;ক্কায় মাহাদী খান (৩৩) ও মোজাফফর আহমেদ (৪২) নামে দুই

বাংলাদেশি মা;রা গে;ন।শুক্রবার স্থা;নীয় সময় বি;কেল দে;শটির পো;র্ট ক্যা;ম্বেলার হি;ল সিক্স;টিতে এই দু;র্ঘ;টনা ঘটে। এই ঘ;টনায় আরো এক বাংলাদেশি আ;হ;তা;বস্থায় হা;সপাতালে র;য়েছেন। জানা গেছে, পোর্ট ক্যাম্বেলার হিল সিক্স;টিতে দাঁড়িয়ে ;মা;ছ ধ;রছি;লেন তারা। এ

সময় আচমকা সমুদ্রের ঢেউয়ের ধা;ক্কা;য় মাহাদী পানিতে পড়ে গেলে অপর দুই বন্ধু তাকে র;ক্ষা;র জন্য প্রা;ণ;প;ণ চে;ষ্টা ক;রে; ব্য;র্থ হয়। দেশ;টির এনএ;সডব্লিউ পুলি; জানায়, উদ্ধা;রকারীরা মাহাদী খানকে সি;পিআর দেয়ার সময় ঘটনাস্থলেই ;মা;রা; যান তিনি এবং মোজাফফর আহমেদকে গুরুতর আহত অবস্থায় উলঙ্গং হাসপাতালে নেয়ার পর তা;র ;মৃ;ত্যু হয়।

তৃতীয়জন রহমান এখনো হাসপাতালে আছেন। তবে পুলিশ রহমান সম্পর্কে কোনো তথ্য বাংলাদেশি কমিউনিটিকে জানায়নি।তারা সিডনির ল্যাকেম্বা ও ওয়ালি পার্কের বাসিন্দা। মাহাদী ও মোজাফফর দু’জনই সিডনির ল্যাকেম্বা এলাকায় ব্যবসা করতেন। স্থানীয় কমিউনিটি সূত্রে জানা গেছে, ত্রিশোর্ধ্ব মাহাদী মাছ শিকারের ক্ষেত্রে বড় র;কমের আ;স;ক্তি ছিল। সপ্তাহে দুই একবার তিনি বি;ভিন্ন সৈ;কতে মা;ছ ধরতে যে;তেন।

ল্যাকে;ম্বায় তাদের; ‘মাহি হা;লাল বু;চারি শপ’ ও ‘ঘ;রোয়া কিচেন’ নামে পারি;বারিক ;ব্যবসা রয়েছে। মাহাদী গত বছর বিয়ে করেছেন ও তার স্ত্রী জান্নাত বাংলাদেশে অবস্থান করছেন। করোনার কারণে এখনো সিডনিতে আসেননি। মাহাদী ল্যাকেম্বায় তার বাবা-মায়ের সঙ্গে থাকতেন। তার দেশেরবাড়ি মুন্সীগঞ্জে।পরিবার সূত্রে জানা যায়, মাহাদীর আগে থেকেই শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল এবং তিনি সাঁতারও জানতেন না।
চল্লি;শোর্ধ মোজা;ফফর আহ;মেদ সিডনির ল্যাকেম্বায়

‘ডেইলি শপিং’ গ্রো;;সারি ;শপে কাজ করতেন। তিনি সিডনির ওয়ালি;পা;র্কে বসবাস করতেন এবং তার দেশে;রবাড়ি ফেনীতে। সে বন্ধু মাহাদী;কে রক্ষা করতে যেয়ে ঢেউয়ের কারণে পাথ;রের সঙ্গে ধা;ক্কা খায়। মা;থায় আ;ঘা;ত পেয়ে অ;তিরিক্ত র;ক্ত;ক্ষ;রণে তার মৃ;ত্যু হয়। পুলিশে;র মাধ্য;মে মাহা;দীর মৃ;;ত্যুর সং;বাদ পাও;য়ার; পর তার; বাবা আ;করাম হো;সেন হার্ট অ্যা;টা;ক করেন।মরদেহ দুইটি ম;য়;না;তদ;ন্ত শেষে পরিবা;রের ;কা;ছে হ;স্তা;ন্ত;র করার পর তাদের জা;না;জার

সময় জা;নানো হবে। দুই জনের ;মৃ;ত্যু;তে সি;ডনির বাং;লাদে;শি কমিউনি;টিতে শো;কে;র ছা;য়া নে;মে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *