Categories
Uncategorized

খালেদা জিয়ার বিদেশ যাত্রা নিয়ে বড় সুখবর দিলেন আইনমন্ত্রী আনিসুল হক।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতির বিষয়ে শিগগিরই আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানানো

হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ আইন সমিতির ৩৫তম বার্ষিক সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান। আইনমন্ত্রী বলেন, বিএনপির ১৫ জন আইনজীবী আমার সঙ্গে দেখা করেছেন। বিষয়টি আমি

খতিয়ে দেখি, তারপর আমার যে ব্যাখ্যা তা আপনারা জানতে পারবেন। এ নিয়ে অস্থির হওয়ার কিছু নেই। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ১৯৯৬ সালে ইমডেমনিটি আইন বাতিল করেছে। বঙ্গবন্ধু হত্যার বিচার করেছে, মানবতাবিরোধী অপরাধীদের বিচার করেছে। এর চেয়ে বড় আইনের শাসন প্রতিষ্ঠার পদক্ষেপ আর কোনো সরকার নেয়নি।

কক্সবাজারে পর্যটককে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার কথা উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, এটি অত্যন্ত মর্মান্তিক একটি অপরাধ। এ ঘটনার সুষ্ঠু ও দ্রুত বিচার নিশ্চিত করতে সরকার প্রয়োজনীয় সব ব্যবস্থা নেবে। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি মির্জা হোসেইন হায়দার, ঢাবি আইন অনুষদের ডিন ড. মো. রহমত উল্লাহ।

সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ আইন সমিতির সভাপতি ব্যারিস্টার সাজ্জাদ হোসেন। আহ্বায়ক হিসেবে উপস্থিত ছিলেন মোল্লা মোহাম্মদ আবু কাউসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *